Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Welcome to Department of Environment, Chittagong District Office information.


"Nationwide operation against illegal polythene shopping bags will be conducted from 1st November, 2024 


Title
অদ্য ০৮/১০/২০২৪ খ্রিঃ তারিখ অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা।
Details
অদ্য ০৮/১০/২০২৪ খ্রিঃ তারিখ রোজ মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহযোগিতায় চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসন, চট্টগ্রামের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী।
মোবাইল কোর্টের সময় অবৈধভাবে জেলা প্রশাসকের অনুমোদনবিহীন স্থান থেকে মাটি কেটে ইট তৈরিতে ব্যবহারের প্রস্তুতি নেয়ায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধন আইন ২০১৯) এর ধারা ৫ লঙ্ঘন করায় একই আইনের ১৫ ধারা মোতাবেক মেসার্স মক্কা মদিনা ব্রিকস (মার্কা-MMB) নামক ইটভাটার ম্যানেজার সুনীল কান্তি দাস (৬২) এবং মেসার্স সিরাজ রফিক সাইফু এন্ড ব্রাদার্স (মার্কা-AGC) নামক ইটভাটার ম্যানেজার মুহাম্মদ রাকিব হোসেন (২২) কে পৃথক মামলায় ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা করে সর্বমোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা ধার্য্যপূর্বক তৎক্ষণাৎ আদায় করা হয়। 
উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার জনাব মোঃ আশরাফ উদ্দিন। অভিযানের সময় আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিলেন রাঙ্গুনিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ এবং আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।
Attachments
Image
Publish Date
08/10/2024
Archieve Date
31/10/2030